June 3, 2019

বনসাই কর্মশালা

https://web.facebook.com/events/339880536725788/

বনসাই শিল্প অতি সম্ভাবনাময় একটি শিল্প।এই শিল্পকে জীবন্ত শিল্পকর্মও বলা চলে।এদেশের তরুণরা সৃজনশীল কাজে খুবই আগ্রহী।তাই বর্তমান পরিস্থিতির আলোকে বেকারদের জন্য এই ক্ষেত্রটি নব দিগন্ত উন্মোচন করতে পারে।

দেশে এই শিল্পকর্মের বেশ জনপ্রিয়তা রয়েছে।কেউ যদি বনসাই বিদেশে রপ্তানি করে সেক্ষেত্রে এক-একটিতে লাখ লাখ টাকা আয় করা সম্ভব।গ্রিন রোডের বনসাই ব্যবসায়ী ইমরান আলম মালয়েশিয়ায় এ গাছ রপ্তানি করে ৩৫ লাখ টাকা আয় করেছেন।

কিন্তু আমাদের দেশে এর তেমন কোন পৃষ্ঠপোষক নেই। তাই এবার” স্কুল অব অল্টারনেটিভ স্কীলস ডেভেলপমেন্ট (SASD)” বনসাই শিল্প প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে,যাতে বনসাই শিল্পের প্রসার ঘটানো যায় ও উপার্জনের এক নব দিগন্ত উন্মোচন ও প্রসার করে দেশের অর্থনীতিতে অগ্রণী ভূমিকা রাখা যায়।

প্রতিষ্ঠানটি প্রশিক্ষণের পাশাপাশি বনসাই বাজারজাত-করণের ক্ষেত্রেও ইতিবাচক ভূমিকা পালন করবে।এমনকি কেউ যদি বনসাই বিদেশে রপ্তানি করতে চায় সেক্ষেত্রেও প্রতিষ্ঠানটি সম্পূর্ণ সহযোগিতা করবে।তাই দেশের বেকাররা এই ক্ষেত্রে সম্পৃক্ত হয়ে নিজেদের আয়ের ভালো একটা ব্যবস্থা করতে পারে।

তারিখঃ ২২ জুন,২০১৯, শনিবার, সকাল ১০ টা – বিকাল ৫ টা
ভেন্যু ঃ “স্কুল অব অল্টারনেটিভ স্কীলস ডেভেলপমেন্ট”
বাড়ী ২১(২য় তলা) রাস্তা ঃ ৯এ ধানমন্ডি ঢাকা
রেজিস্ট্রেশন ফিঃ ২০০০ টাকা
সিট কনফার্ম করতে নিচের লিং এ রেজিস্ট্রেশন করুন এবং ফি বাবদ ১০০০+২০ টআকা বিকাশ ফি সহ অগ্রীম বিকাশ করুন নিম্নের নাম্বারে ০১৬৮৩৮০৫৬৫২. ০১৯৭৭৪৮৮৯১০
অথবা বিস্তারিত জানতে ফোন করুন
০১৯৭৭৪৮৮৯১০, ০১৮৪৭২৫৮৮২৪
**** অবশিষ্ট ১০০০ টাকা কর্মশালায় এসে প্রদান করতে হবে***

নিগার সুলতানা
লিড কন্টেন্ট রায়টার এন্ড ক্লাইন্ট রিলেশন
স্কুল অব অল্টারনেটিভ স্কীলস ডেভেলপমেন্ট (SASD)

Deadline: